Nav

Tuesday, November 27, 2018

CMOS ব্যাটারির কারনে কম্পিউটারের ডেট ও টাইম অটো চেঞ্জ হয়ে যায়, এই নিন সমাধান।

আসসালামু আলাইকুম, হ্যালো ভিজিটর আশাকরি ভালো আছেন। আপনার Windows কম্পিউটারে অটোমেটিক ডেট ও টাইম চেঞ্জ হয়ে যাচ্ছে। বার বার ঠিক করতে হচ্ছে, এই সমস্যা থেকে আজই মুক্তি নিন।
hasan21bd.blogspot.com
CMOS Batary problem
কম্পিউটার ব্যবহার করার ক্ষেত্রে ডেট ও টাইম সঠিক না হলে কোন সমস্যা হয় না। কিন্তু সমস্যা হয় ইন্টারনেট ব্যবহার করার ক্ষেত্রে। আপনি কোন ওয়েবসাইটে ডুকতে পারবেন না, বিশেষ করে ক্রোম ব্রাউজারের ক্ষেত্রে। মুলত এই সমস্যাটি হয় মাদার বোর্ড এর CMOS ব্যাটারি চার্য শুণ্য হলে। যেসব কম্পিউটার ইউজার ডেস্কটপ পিসি ব্যবহার করেন তারা সহজেই মাদার বোর্ড থেকে CMOS ব্যাটারি পরিবর্তন করতে পারেন। কিন্তু ল্যাপটপ ব্যবহার কারিদের এই ব্যাটারি পরিবর্তন করা একটি ঝামেলার ব্যপার। 

তবে যেসব ল্যাপটপ ও ডেস্কটপ ইউজার ব্যাটারি পরিবর্তন না করে এই সমস্যা থেকে মুক্তি পেতে চান তারা  নিচের টিপস্ গুলো অনুসরন করুন।

১ = My Computer থেকে Properties এ যান।
hasan21bd.blogspot.com
First go to my computer > Then go to Properties
২ = Advance system settings এ যান।
hasan21bd.blogspot.com
৩ = Startup and Recovery থেকে Settings এ ডুকুন, তার পর Automatically Restart বাটন আনচেক করে Ok করে দিন। এর পরে রিস্টার্ট দিয়ে দেখুন ডেট ও টাইম আর চেঞ্জ হবে না।
hasan21bd.blogspot.com
উপরের সেটিং করার পরে ল্যাপটপের ব্যাটারি খুললে ডেট ও টাইম পুনরায় চেঞ্জ হয়ে যাবে। তাই ব্যাটরি সংযোজন করার পরে ডেট ও টাইম ঠিক করে নিন

বিদ্র : -  এই টিপস্ Windows XP , Windows 7. Windows 8.1 এবং Windows 10 এ কাজ করবে। এই পোস্টটি থেকে আপনি উপকৃত হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।